২১ মে ২০২৪, ০৩:২৫ পূর্বাহ্ন, ১২ই জিলকদ, ১৪৪৫ হিজরি, মঙ্গলবার, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
সড়ক ও জনপথ অধিদপ্তরের স্টিকার লাগানো গাড়িতে মিলল ৭ লাখ পিস ইয়াবা মোটরসাইকেলের কাগজ দেখতে চাওয়ায় দুই পুলিশকে পেটালেন যুবক আগৈলঝাড়ার বাকাল ইউনিয়নে আনারস প্রতীকের নির্বাচনী জনসভা অনুষ্ঠিত পর্যটকদের নিরাপদ আবাসন নিশ্চিতে টুরিস্ট পুলিশ সুপারের হোটেল ফার্স অ্যান্ড রিসোর্ট পরিদর্শন বিএনপি নেতার গেটে সাইনবোর্ড ‘ভোট চাহিয়া লজ্জা দেবেন না প্রবাসীর স্ত্রীর সঙ্গে পরকীয়া, পুলিশ সদস্য আটক ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে: প্রধানমন্ত্রী ইরানে হেলিকপ্টার বিধ্বস্ত, প্রেসিডেন্ট রাইসির লাশ উদ্ধার বানারীপাড়ায় শিক্ষাই শক্তি সংগঠনের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা সুন্দরগঞ্জে ইটভাটায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ভাটা বন্ধের নির্দেশ
ঘোড়াঘাটে স্কুলের দখলকৃত খাস জমিতে আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মান

ঘোড়াঘাটে স্কুলের দখলকৃত খাস জমিতে আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মান

প্রতিবাদে শিক্ষার্থীদের সড়ক অবরোধ
ঘোড়াঘাট(দিনাজপুর) থেকে মাহতাব উদ্দিন আল মাহমুদঃ
দিনাজপুরের ঘোড়াঘাট পৌর সদর কেসি পাইলট মডেল স্কুল এন্ড কলেজের দখলকৃত সরকারি খাস জমিতে আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মানের প্রতিবাদে সড়ক অবরোধ করেছে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা।
১০ এপ্রিল রবিবার দুপুর ১২টায় দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়কের চারমাথা বাসস্ট্যন্ড এলাকায় সড়ক অবরোধ করে তারা।
সড়ক অবরোধের কারণে প্রায় ১ ঘন্টা সড়কের দুই পার্শ্বে ৪ কিলোমিটার যানজট সৃষ্টি হয়। পরে ঘোড়াঘাট থানার ওসি আবু হাসান কবির ঘটনাস্থলে এসে শিক্ষার্থীদেরকে সড়ক থেকে সরিয়ে দেয়। ফলে যান চলাচল স্বাভাবিক হয়। প্রতিবাদে শিক্ষার্থীদের সড়ক অবরোধের ফলে নির্মাণ কাজ বন্ধ রাখা হয়েছে বলে ঘোড়াঘাট থানার ওসি আবু হাসান কবির জানান।
এ বিষয়ে উপজেলা নির্বাহী ্অফিসার মোঃ রাফিউল আলম জানান,শিশু শিক্ষার্থীদেও নিরাপত্তার কারণে নির্মাণ কাজ স্থগিত রাখা হয়েছে। বিষয়টি উর্ধতন কর্তপক্ষকে জানানো হয়েছে। পরবর্তিতে নির্দেশনা ্অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।
কেসি পাইলট স্কুল কর্তৃপক্ষ জানান, প্রতিষ্ঠানটি ১৯০৫ সালে ‘মধ্য ইংরেজী স্কুল’ হিসেবে প্রতিষ্ঠা করা হয়। প্রতিষ্ঠিত এই প্রতিষ্ঠানটি ১৯৪০ সালে নবম শ্রেণী পর্যন্ত শিক্ষা কার্যক্রম চালু করা হয়। প্রতিষ্ঠা লাভের পর থেকেই প্রায় ১ একর ৫০ শতক জমির মধ্যে ৬৬ শতক রেকর্ডভূক্ত জায়গার উপরে ক্যাম্পাস নির্মান করা হয়। বাকি ৮৪ শতক খাস জায়গায় আম গাছের বাগান করে ভোগ করে আসছে প্রতিষ্ঠানটি।
কে.সি পাইলট স্কুল এন্ড কলেজের সদ্য বিলুপ্ত ম্যানেজিং কমিটির সভাপতি ইউনূছ আলী মন্ডল বলেন, শনিবার সকাল থেকে প্রতিষ্ঠানের দখলে থাকা খাস জায়গায় ঘর নির্মান শুরু করে উপজেলা প্রশাসন। প্রাথমিক ভাবে এই কাজে বাঁধা দেয় শিক্ষার্র্থীরা। বাঁধা উপেক্ষা করে কাজ করায় হঠাৎ করেই রবিবার দুপুরে প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা আমাদেরকে কিছু না জানিয়েই রাস্তায় নেমে পরে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019